আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান, ৩২টি মামলা, ২০টি গাড়ী জব্দ

 

সোনারগাঁ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা সেতুর টোল প্লাজা এলাকায় ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করে হাইওয়ে পুলিশ। এ সময় ফিটনেস বিহীন যাত্রীবাহি বাস ও ট্রাক জব্দ করা হয়। বিভিন্ন অপরাধে ৩২টি মামলা ও ২০টি গাড়ী জব্দ করা হয়।গতকাল শনিবার সকাল ১০টা দুপুর ১টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। মহাসড়কের যানজট ও যাত্রীদের দুর্ভোগ কমাতে এ উদ্যোগ নিয়েছে হাইওয়ে পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোশফেকুর রহমান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, হাইওয়ে গাজীপুর অঞ্চলের পুলিশ সুপার সফিকুর রহমান, কাচঁপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম আলী সরদার প্রমূখ।

কাচঁপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম আলী সরদার জানান, অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকা, অতিরিক্ত যাত্রী নেওয়া, বাসের আসন নোংরা-ভাঙ্গাচোরা থাকা এবং ভাড়ার তালিকা, রুট পারমিট,  রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন না থাকাসহ বিভিন্ন অপরাধে ৩২টি মামলা ও ২০টি গাড়ী জব্দ করা হয়।তিনি আরো জানান, লাইসেন্সবিহীন গণপরিবহন চালক, পুরোনো ও মেয়াদোত্তীর্ণ যানবাহনের জন্য প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এতে নাগরিকদের জীবন হুমকির মুখে পড়েছে। এ ছাড়া যত্রতত্র যানবাহন পার্ক করায় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

 

 

স্পন্সরেড আর্টিকেলঃ